শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়াল

নিউজ ডেস্ক / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৮০ জন।

সোমবার সকালে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, রবিবার জেলায় এক হাজার ৩১৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৩২ জন নগরীর এবং অন্যান্য উপজেলার ৬০ জন।

তিনি আরও জানান, গত রবিবার চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ৫টি সরকারি ল্যাব এবং নগরীর দুটি বেসরকারি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রামের বিআইটিআইডিতে ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ছয়জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে পাঁচজন উপজেলার আর একজন নগরীর বাসিন্দা।

গত রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৩টি নমুনা পরীক্ষা করে ৮৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ৭২ জন নগরীর এবং অন্যান্য উপজেলার ১২ জন।

একইদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষা হয় ২২৪টি। এর মধ্যে ৪৬ জনের করোনা পজেটিভ আসে। যাদের মধ্যে নগরীর ৪২ আর অন্যান্য উপজেলার চারজন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৭৬টি নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে নগরীর ৬৭ জন আর ছয়জন অন্যান্য উপজেলার বাসিন্দা।

একইদিন শেভরণের ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে ৩৬ জন নগরীর এবং পাঁচজন অন্যান্য উপজেলার।

অপরদিকে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের চারটি নমুনা পরীক্ষা করে দুজন উপজেলার বাসিন্দার করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। এনিয়ে চট্টগ্রাম জেলায় মোট ১৯৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ