শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ন

ধানমন্ডিতে এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক / ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক

মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলমান রয়েছে। বৃহস্পতিবার ডিএসসিসির নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বে অঞ্চল-১ এর ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত ৩৪টি স্থাপনা পরিদর্শন করেন। অভিযানকালে ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলা দায়ের করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল। এই তিন মামলায় নগদ ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে অবৈধ ক্যাবল ও অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত ৪টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। ডিএসএসসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় রাস্তার উপর অবৈধভাবে গড়ে ওঠা দুটি দোকান গুঁড়িয়ে দেয় এবং স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ৭ ধারা মোতাবেক দুটি মামলা দায়ের ও নগদ ৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চলমান অভিযানে ভ্রাম্যমাণ আদালতগুলোর সমন্বয়কের দায়িত্ব পালন করা ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান অভিযান প্রসঙ্গে বলেন, অবৈধ ক্যাবল অপসারণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং মশার প্রজননস্থল চিহ্নিতকরণের বিরুদ্ধে আমাদের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে। আগামী রোববার যথারীতি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ