বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

প্রবাসে বিএনপির সাংগঠনিক কর্মশালা শুরু

নিউজ ডেস্ক / ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
বিএনপি

 

নিজস্ব প্রতিবেদক
‘দলের নীতি আদর্শ এবং সাংগঠনিক নিয়মাবলী ও বাস্তবায়ন’ তুলে ধরার পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরা কিভাবে দেশ এবং দলের স্বার্থে আরো ইতিবাচক ভূমিকা রাখতে পারেন, দেশে বিদেশে একে অপরের কল্যাণে আরো বেশি ভূমিকা রাখতে পারেন এসব নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে বিএনপির সাংগঠনিক কর্মশালা। এসব কর্মশালায় অংশ নেবেন বিদেশে বাংলাদেশ জাতীয়তাবাদ দল বিএনপি’র প্রতিটি সাংগঠনিক ইউনিটের সংশ্লিষ্ট নেতাকর্মীরা।
যুক্তরাষ্ট্রে বিএনপি’র ম্যারিল্যান্ড শাখার অংশগ্রহণে রোববার এ কর্মশালার উদ্বোধন করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। কর্মশালার প্রধান সমন্বয়ক কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। সভাপতিত্ব করেন, ম্যারিল্যান্ড শাখার আহ্বায়ক শাহিদ খান চৌধুরী এবং পরিচালনা করেন ম্যারিল্যান্ড শাখার সদস্য সচিব ইঞ্জিনিয়ার সেলিম এম হোসেন।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন , সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান কে নিয়ে ইতিহাস বিকৃত করে নির্মিত নাটকে কুরুচিপূর্ণ কটুক্তি করা হয়েছে। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। একই সাথে এ ধরনের কুরুচিপূর্ন অপপ্রচারের বিরুদ্ধে সকল প্রবাসী ভাইয়েরা তাদেও নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ জানাবেন।
তিনি জানান, পর্যায়ক্রমে যুক্তরাষ্ট্রের প্রতিটি স্টেটে এই কর্মশালা অনুষ্ঠিত হবে। বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া নীতি নির্ধারণী একটি বক্তব্য কর্মশালায় পুনঃপ্রচার করে শোনানো হয়। সেখানে তারেক রহমান, দেশে প্রতিটি নাগরিকের জন্য বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য সরকারকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছিলেন।
বিশেষ অতিথি হিসাবে বিএনপি প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন বলেন, প্রশিক্ষিত কর্মীই একটি রাজনৈতিক দলের সম্পদ। জিয়াউর রহমানের এই কথা টি যদি অনুসরন করতে পারি তবেই আমরা বিএনপি কে একটি শক্তিশালী সাংগঠনিক দল হিসাবে গড়ে তুলতে সক্ষম হব।
কর্মশালার প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন খোকন বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতার ঘোষকের বিরুদ্ধে মিথ্যাচার করে তারা বাংলাদেশের পক্ষের শক্তি হতে পারেনা। যারা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার করেন, তারা গণতন্ত্রের পক্ষের শক্তি হতে পারেনা।
তিনি বলেন, আগামী দিনের বাংলাদেশে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক তারেক রহমান, এ কারণে আওয়ামী অপশক্তি তাঁর বিরুদ্ধে ক্রমাগত অপপ্রচার চালাচ্ছে। তাই দেশে বিদেশে জাতীয়তাবাদী শক্তির প্রতিটি নেতাকর্মী সমর্থককে তারেক রহমানের বিরুদ্ধে চলমান চলমান অপপ্রচার ও মিথ্যাচারের বিরুদ্ধে সতর্ক ও সজাগ থাকতে হবে।
কর্মশালা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কবিরুল ইসলাম, মোহাম্মদ কাজল, আলবাব হোসেন সোহাগ, মিজানুর রহমান, ইঞ্জিনিয়ার মো: শামীম, মো: শাহেদ, হাসান চৌধুরী, আফরিন হাদী লিয়ানা,আহমেদ আনিস চৌধুরী, মি: রায়হান,ইমাম হোসেন খান ও বাবলু চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ